মেনু নির্বাচন করুন
খবর

আগামী ২৬ সেপ্টেম্বর থেকে জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন ২০২০ সম্পর্কে সকলকে অবহিত করতে আজ সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে জেলা অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুর সুরক্ষা, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি, ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা হ্রাস প্রভৃতি ক্ষেত্রে ভিটামিন 'এ' গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভিটামিন 'এ' এর অভাবজনিত সমস্যা প্রতিরোধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান বছরে দুইবার জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন করে থাকে। এরই ধারাবাহিকতায় আগামী ২৬ সেপ্টেম্বর থেকে জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন ২০২০ অনুষ্ঠিত হবে। ক্যাম্পেইন টি সম্পর্কে সকলকে অবহিত করতে আজ সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে জেলা অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ মাহফুজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার, পটুয়াখালী। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, পটুয়াখালী; উপ-পরিচালক, পরিবার পরিকল্পনা, পটুয়াখালী; সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ অন্যান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সিভিল সার্জন, পটুয়াখালী।
উল্লেখ্য আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৬-১১ মাস এবং ১২- ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ ক্যাম্পেইন চলবে পরবর্তী দুই সপ্তাহ পর্যন্ত। পটুয়াখালী জেলার সম্মানিত অভিভাবকগণকে স্ব স্ব এলাকার নিকটস্থ টিকা সেবাকেন্দ্রে গিয়ে নির্ধারিত বয়সের শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর অনুরোধ করা হলো।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০২০-০৯-২১


Share with :

Facebook Twitter