মেনু নির্বাচন করুন
খবর

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে ‘কোভিড-১৯ সংকট: সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা' প্রতিপাদ্যে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়

আজ ৮ সেপ্টেম্বর, আন্তর্জাতিক সাক্ষরতা দিবস। ‘কোভিড-১৯ সংকট: সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা' প্রতিপাদ্যে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব শেখ বিল্লাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার, পটুয়াখালী; জেলার সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাবৃন্দ; বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ; সাংবাদিকবৃন্দ সহ অন্যান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব জি. এম. সরফরাজ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন
বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নিরলস ও অব্যাহত প্রচেষ্টার ফলে বিগত এক দশকে দেশে সাক্ষরতার হার ২৮ দশমিক ১২ শতাংশ বৃদ্ধি পেয়ে বর্তমানে ৭৪ দশমিক ৭০ শতাংশে উন্নীত হয়েছে। এইধারা অব্যাহত রেখে শতভাগ সাক্ষরতা অর্জন ও মানবসম্পদ গড়ে তোলার মাধ্যমে জাতির পিতার কাঙ্খিত ক্ষুধা, দারিদ্র্য ও নিরক্ষরতামুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণের জন্য তিনি উপস্থিত সকলকে আহ্বান জানান।
অনুষ্ঠানের শেষ পর্বে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০২০ উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০২০-০৯-০৮


Share with :

Facebook Twitter