মেনু নির্বাচন করুন
খবর

‘সবার জন্য আবাসন : ভবিষ্যতের উন্নত নগর’ প্রতিপাদ্যে দিবসটি উপলক্ষে আজ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মানুষের অন্যতম মৌলিক অধিকার আবাসন নিশ্চিতকরণসহ বাসযোগ্য ও নিরাপদ আবাসস্থলের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ১৯৮৫ সালে জাতিসংঘ বিশ্ব বসতি দিবস উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করে। ১৯৮৬ সাল থেকে সারা বিশ্বে অক্টোবর মাসের প্রথম সোমবার বিশ্ব বসতি দিবস উদযাপিত হয়ে আসছে। ‘সবার জন্য আবাসন : ভবিষ্যতের উন্নত নগর’ প্রতিপাদ্যে দিবসটি উপলক্ষে আজ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ হারুন অর রশিদ, নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত, পটুয়াখালী; জনাব লতিফা জান্নাতী, উপজেলা নির্বাহী অফিসার, পটুয়খালী সদর। এছাড়াও উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন দপ্তরে কর্মকর্তাবৃন্দ, এনজিও প্রতিনিধিগণ, সাংবাদিকবৃন্দ সহ অন্যান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব হেমায়েত উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন
সমাজের সবস্তরের মানুষের জন্য নিরাপদ ও বাসযোগ্য আবাসন নিশ্চিত করতে সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে । তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে এবং সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে মুজিববর্ষেই সকলের জন্য আবাসন নিশ্চিত হবে।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০২০-১০-০৫


Share with :

Facebook Twitter